‘বারবার চেষ্টা করছি এই সরকারকে সরাতে’

বারবার বর্তমান সরকারকে ক্ষমতা থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করছেন বলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মন্তব্য করেছেন।

মঙ্গলবার দুপুরে গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

অত্যন্ত সুপরিকল্পিতভাবে এই অবৈধ সরকার মানুষের অধিকার কেড়ে নিচ্ছে বলে মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, আমরা বারবার চেষ্টা করছি জনগণকে সঙ্গে নিয়ে ভয়াবহ এই অবৈধ সরকার, যারা নির্বাচিত নয় তাদের সরিয়ে একটা গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করবার জন্য। ২৬ মার্চকে কেন্দ্র করে সরকার যে ঘটনাগুলো ঘটাল, আমি এটাকে পুরোপুরি পরিকল্পিত বলব।

গত সোমবার এক সংবাদ সম্মেলনে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্ট্রি ডা. জাফরুল্লাহ চৌধুরী প্রধানমন্ত্রীর কাছে আহ্বান জানিয়ে বলেন, খালেদা জিয়ার করোনা ধরা পড়েছে। এখন যথেষ্ট যুক্তিসঙ্গত কারণ আছে, যেহেতু করোনা আক্রান্ত হয়েছে তাই তাকে মুক্ত করে দিন। যাতে উনি ওনার খোলা মনে চিকিৎসা নিতে পারেন। এখানে মানবিক হতে হবে।

ড. জাফরুল্লাহ চৌধুরীর ওই বক্তব্যের প্রসঙ্গ টেনে মির্জা ফখরুল বলেন, আমি তাকে ধন্যবাদ জানাই সঠিক বক্তব্যের জন্য। তিনি বলেছেন এই মুহূর্তে খালেদা জিয়ার পূর্ণাঙ্গ জামিন দেওয়া প্রয়োজন। আমরাও দাবি জানাচ্ছি, খালেদা জিয়াকে পূর্ণাঙ্গ জামিন দিতে।