একাধিক বিয়ে করা আমার ধর্মীয় অধিকার : মামুনুল হক

রয়েল রিসোর্ট এর ঘটনা নিয়ে নিজের সর্বশেষ অবস্থান ব্যাখ্যা করেছেন হেফাজত নেতা মাওলানা মামুনুল হক। বিগত কয়েক দিন ধরে নেট দুনিয়ায় কয়েকটি স্বাভাবিক প্রশ্ন ঘুরপাক খাচ্ছিল সঠিক উত্তর এর অভাবে। সে' সকল প্রশ্নের উত্তর নিয়েই আজ নিজের ভেরিফাইড ফেইসবুক একাউন্ট থেকে লাইভে হাজির হয়েছিলেন তিনি।

রিসোর্টে উপস্থিত ওই নারীর নাম আমিনা তাইয়্যেবা বলার ব্যাখ্যায় তিনি বলেন, আমি উপস্থিত ব্যক্তিদের কাছে আমার দ্বিতীয় স্ত্রী'র পরিচয় তুলে ধরতে চাইনি। এই জন্যই আমি বারবার বলছিলাম, এখানে এসে আপনারা আমাকে জেরা করার কে? আপনাদের কাছে কেন আমি বলবো ? পরে যখন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা এসেছেন ,তাদের কাছে সকল বিষয় খুলে বলেছি।

দ্বিতীয় স্ত্রীর প্রথম পক্ষের বড় ছেলে আব্দুর রহমানের বক্তব্য নিয়ে মামুনুল হক আরো বলেন, ওই ছেলেকে সরকারের লোকজন উঠিয়ে নিয়ে গিয়েছিল এবং আমাকে হেয় প্রতিপন্ন করার জন্য তারা মনগড়া কথা লিখে তাকে দিয়ে পাঠ  করিয়েছে মাত্র।

এছাড়া দ্বিতীয় স্ত্রী গ্রহণ করার ব্যাপারে মামুনুল হক স্পষ্টত বলেন যে , একাধিক বিয়ে করা আমার ধর্মীয় এবং নাগরিক অধিকার। তিনি এও দাবি করেন যে, সংসারে শান্তি বহাল রাখার জন্য প্রথম পক্ষের স্ত্রীর কাছে দ্বিতীয় পক্ষের স্ত্রীর কথা গোপন রাখার অনুমতি শরীয়ত দিয়েছে। সুতরাং আমার কোন স্ত্রীর সাথে আমি কিভাবে আচরণ করব, কাকে কি বলে সান্তনা দিব তা একান্তই আমার ব্যক্তিগত এবং পারিবারিক ব্যাপার। এইসব বিষয় নিয়ে যারা ছিনিমিনি খেলছেন আমি তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করব।