বিজেপির সভাপতির গাড়িবহরে হামলা

নির্বাচনী প্রচারণা থেকে ফেরার পথে পশ্চিমবঙ্গ রাজ্যের বিজেপি সভাপতি দিলীপ ঘোষের গাড়িবহরে হামলা হয়েছে।  এ ঘটনার সঙ্গে জড়িত থাকার সন্দেহে ১৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ। 

বুধবার কোচবিহারের শীতলকুচিতে এ হামলার ঘটনা ঘটে। এ সময় রাজ্য বিজেপি সভাপতির গাড়ি ভাঙচুর করা হয়। সেখানো বোমা ও আগ্নেয়াস্ত্র ব্যবহার করা হয়েছে বলে দাবি করেছে বিজেপি। 

ভারতীয় সংবাদ মাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, বুধবার শীতলকুচি পঞ্চায়েত সমিতির মাঠে সভা ছিল রাজ্য বিজেপি সভাপতির। সেখান থেকে ফেরার পথে দিলীপ ঘোষের ওপর হামলা হয়। 

হামলা নিয়ে দিলীপ ঘোষ বলেন, ‘আমার ওপর এই ধরনের হামলা অনেকবার হয়েছে। কিন্তু নির্বাচনীবিধি চালু হওয়ার পর এই প্রথম এ ধরনের হামলা হল। দুষ্কৃতীরা তৃণমূলের পতাকা ও আগ্নেয়াস্ত্র নিয়ে হামলা চালিয়েছে। এ যেন তালিবানি শাসন চলছে।’

রাজ্য বিজেপির সভাপতি বলেন, আমার সভা শেষ হওয়ার পর যখন আমরা ফিরছি তখন মাথাভাঙায় মমতা বন্দ্যোপাধ্যায়ের সভা থেকে অনেক তৃণমূল সমর্থক ফিরছিল। সেই সময় তৃণমূল সমর্থকদের তরফে স্লোগান দেওয়া হয়। পাল্টা স্লোগান দেয় আমাদের কর্মীরা। আমি সবাইকে বলি শান্ত থাকতে। পুলিশের কাছে বারবার বলি পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার জন্য। কিন্তু পুলিশ কোনো ব্যবস্থা নেয়নি।

এদিকে হামলার ঘটনার প্রতিবাদে বৃহস্পতিবার সন্ধ্যায় দলের রাজ্য দফতর মুরলিধর সেন লেন থেকে প্রতিবাদ মিছিল বের হওয়ার কথা রয়েছে। বিজেপি সংসদ সদস্য সৌমিত্র খাঁ মিছিলের নেতৃত্ব দেবেন বলে বিজেপি সূত্র জানিয়েছে।